কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার নিয়ম

কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – Hello বন্ধুরা helpwb.com এ সবাই কে স্বাগত জানাই। বর্তমান সময় হলো  Social media এর দিনের শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত সবাই social media ই busy থাকি। আমরা সবাই জানি হোয়াটসঅ্যাপ অ্যাপস তার মধ্যে একটা। বর্তমানে বেশির ভাগ Smartphone users এর Mobile এ আপনি হোয়াটসঅ্যাপ ডাউনলোড পেয়ে যাবেন।

তবে এখন ও অনেক Smartphone users আছে, যারা জানেনা কিভাবে WhatsApp download করতে হয়। তাই তারা search করতে থাকে কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব, হোয়াটসঅ্যাপ অ্যাপস ডাউনলোড করতে চাই , কিভাবে WhatsApp messenger accounts খুলবো, kivabe WhatsApp account create করব, Whatsapp কি এবং কেমন করে হোয়াটসঅ্যাপ ভিডিও ডাউনলোড করতে হয়  ইত্যাদি। 

তাই আজকে আমরা এই পোস্টের মাধ্যমে সেই সব বন্ধুদের কথা মাথাই রেখে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব। আজকে এই পোস্টের মাধ্যমে আপনি যে বিষয় গুলো জানতে পারবেন সেই বিষয় গুলো নিচে তুলে ধরা হলো –

  1. What is WhatsApp (হোয়াটসঅ্যাপ কি)
  2. কেন হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব। 
  3. কিভাবে  হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হয়। ( kivabe whatsapp download korte hoy). 
  4. কিভাবে হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করে একাউন্ট বানাতে হয়। (WhatsApp accounts kivabe create korbo).
হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে চাই
হোয়াটসঅ্যাপ ডাউনলোড

কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে একাউন্ট খোলার নিয়ম

What is WhatsApp – হোয়াটসঅ্যাপ কি? 

Whatsapp  Messenger কে আমরা সংক্ষেপে হোয়াটসঅ্যাপ বলে থাকি।Whatsapp  world এর সবচেয়ে বেশি popular messenger application.

এই হোয়াটসঅ্যাপ messenger app টি Jan Koom ও তার বন্ধু Brain Acton দুজনে  24th February 2009 সালে স্থাপনা করে ছিলেন। বর্তমানে সারা বিশ্বে প্রায় 175 কোটি Whatsapp users রয়েছে। WhatsApp messenger এর সদর দপ্তর  Mountain View, California, USA তে অবস্থিত।

Why would we download WhatsApp-(কেন আমরা হোয়াটসআপ ডাউনলোড করব ) 

আমরা সকলেই জানি Whatsapp বিশ্বের সবচেয়ে বেশি জনপ্রিয়  মেসেজিং অ্যাপ্লিকেশন । এই মেসেজিং অ্যাপ্লিকেশন টি বিভিন্ন প্রকারের Operating systems এর Smartphones এ  ব্যবহার করা যায়।

হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার মূল কারণ হল – এই apps এর   মাধ্যমে আমরা বন্ধুদের সঙ্গে online messages করতে পারি। online chats ছাড়া ও  audio, video  calling, image share করতে  পারি। Whatsapp এর সাহায্য  নিয়ে  video chat  করতে  পারি।

তবে whatsapp status share করার জন্য  internet এর  প্রয়োজন। উপরে দেওয়া এই সমস্ত কারণে আমরা হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে  Whatsapp নিউ একাউন্ট খুলে থাকি।

কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব (kivabe Whatsapp   download korbo) :

Whatsapp messenger apps download করা এখন খুবই সহজ। তবুও অনেকে google এ search করে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে চাই ।সেই সব বন্ধুদের বলছি যদি whatsapp download করতে  চান, তবে আমি কিছু সহজ Steps  বলছি  যে steps গুলো  follow করে আপনি  আপনার  Mobile এর Play store থেকে  android phone এ খুব সহজে whatsapp download করতে  পারবেন।

  1. প্রথমে  android phone এর play store open করুন। 
  2. Play store open করার  পরে  search box এ ”whatsapp” type করে  search করুন। 
  3. Search করার পরে আপনার সামনে Whatsapp চলে আসবে, তারপরে Whatsapp download করার জন্য  install button এ click করুন। 
  4. Install button এ click করার  পরে একটা নতুন page খুলবে সেখানে   “accept” এ click করুন । Click করার  পরে  download start হয়ে  যাবে। 

Whatsapp download হয়ে গেলে automatic install হয়ে যাবে। তারপরে Open button এ click  whatsapp নিউ একাউন্ট create করতে পারবেন।  এছাড়া আপনি computers এ ও whatsapp apps download করে চালাতে পারবেন। এর জন্য আপনাকে WhatsApp messenger এর officials website www.whatsapp.com এ গিয়ে  WhatsApp file download করে  install করতে হবে।

whatsapp একাউন্ট কিভাবে খুলবো ||whatsapp একাউন্ট খোলার নিয়ম :

আশাকরি আপনি বুঝতে পেরেছেন কিভাবে WhatsApp messenger download করতে হয়। এখন আমরা আলোচনা করব  whatsapp account খোলার নিয়ম অর্থাৎ whatapp একাউন্ট কিভাবে খুলবো সেই বিষয় নিয়ে।

তবে বন্ধুরা দেখে নেওয়া যাক whatdapp new account কেমন করে create কর‍তে হয়। New accounts open করার জন্য নিচে দেওয়া প্রয়োজনীয় তথ্য গুলো অনুসরণ  করুন।

  1. Whatsapp apps install complete হওয়ার পরে  open এ click করলে , whatsapp terms and service এর  page open হবে সেখানে  “agree and continue” click করুন । 
  2. Agree তে  click করার  পরে  country india select করুন ,পরে  mobile number দিয়ে  next button এ click করুন। 
  3. তারপরে একটা  new page খুলবে সেখানে   mobile number verify করতে হবে। Phone Number verify করার জন্য আপনার phone এ   একটা  6 digit code আসবে  code  box এ দিয়ে  verify করতে  হবে। 
  4. তারপরে আবার একটা নতুন  pages  খুলবে, সেখানে  next page এ apnake nijer name দিতে  হবে। 

Congratulations, আপনার  whatsapp messenger এর account create হয়ে  গেছে । যদি এই  পোস্টের সংগে   related কোন  question থাকলে অবশ্যই  comment করে  জানাবেন।

আশাকরি কিভাবে হোয়াটসঅ্যাপ নিউ account খুলতে হয় এবং কিভাবে whatsapp app play store থেকে ডাউনলোড করতে হয় পোস্টটি আপনার ভাল লেগেছে।যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই post টি social  media তে বন্ধুদের সঙ্গে share করবেন  , যাতে তারাও জানতে পারে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে একাউন্ট খোলার নিয়ম।   

4 thoughts on “কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার নিয়ম”

Leave a Comment

error: Content is protected !!