কিভাবে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখবো

কিভাবে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখবো – Hello বন্ধুরা helpwb.com এ সবাই কে স্বাগত জানাই। আপনি কি আপনার জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ না করে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখতে চান । তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।যখন আমরা অনলাইনে কোনো  website এ নিজের ইমেইল আইডি use করি  তখন  আমাদের মনে সবসময় একটা ভয় থাকে কি কেউ আমার  email id password চুরি করে নিতে পারে। কিন্তু  আজকে আমি আপনাদের একটা সহজ পদ্ধতি বলব। যা অনুসরণ করলে যখন কোনো Fake  sites এ ইমেইল আইডি  use করবেন  তখন আপনাকে Fake  site এর  warning দিয়ে দেওয়া হবে।

কিভাবে জিমেইল ইমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখবো
জিমেইল একাইন্টের পাসওয়ার্ড রাখার উপায়

অনেক cyber চোর আছে  যারা আমাদের  information চুরি করার জন্য fake website বানিয়ে  রেখেছে। আর যখন  কোনো লোক ওই  Fake website এ জিমেইল আইডি এবং  পাসওয়ার্ড দিয়ে  log in করে  তখন  চোরের কাছে  আমাদের  information চলে যায়।

এখন প্রশ্ন হলো আমরা Fake site কিভাবে চিনব। এর জন্য  গুগল  fake সাইটের হাত থেকে আমাদের information কে নিরাপদ রাখার জন্য  solution খুজে বের করেছে। জিমেইল একাউন্টের পাসওয়ার্ড  নিরাপদ রাখার জন্য গুগলের একটা নিজের service আছে ,যে google service আপনাকে  fake site এর  worning দেবে। যার ফলে আমরা আমাদের Google gmail  email account এর পাসওয়ার্ড secure রাখতে পারবো  এবং  gmail id এর  information হ্যাক হওয়া  থেকে নিরাপদ থাকবে।

How to secure Google gmail accounts |কিভাবে গুগল ইমেইল জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখবো :

গুগল জিমেইল একাউন্টের পাসওয়ার্ড এর নিরাপত্তার জন্য অসংখ্য services দিয়েছে। যেমন – আপনি 2 –  step verification on করে নিজের গুগল জিমেইল একাউন্ট এর নিরাপত্তা বৃদ্ধি করতে পারবেন। জিমেইল একাউন্ট এর সংগে নিজের phone connect করে ও জিমেইল ইমেইল একাউন্ট  কে safe রাখতে পারবেন।

কিন্তু আজকে গুগল জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখার জন্য আমরা যে বিষয় নিয়ে আলোচনা করব, তা হল – ” Password Alert Extension “. Password Alert Extension  গুগল ক্রম browser এর একটি  free extension যা install করলে  email এর  password secure থাকবে  এবং আপনার gmail account কেউ হ্যাক করতে  পারবে  না।

Google chrome এর  free extension এর  নাম  হল  “PASSWORD ALERT”. যখন আপনি কোনো fake site gmail  password type করবেন ,তখন সঙ্গে সঙ্গে    password alert আপনাকে Fake site এর warnings দিয়ে দিবে। 

Password alert এর সাহায্য নিয়ে আমরা খুব সহজে  হ্যাকিং site থেকে  জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ  রাখতে পারবো।

How to install Google Password Alert Extension|গুগল এলাট্ এক্সটেনশন কিভাবে  install করব :

নিম্নে কিছু গুরুত্বপূর্ণ  step দেওয়া  হলো step গুলি  follow করে  password alert কে  chrome browser এ install করতে  পারবেন।

  1. প্রথমে আপনাকে  chrome web store এ যেতে হবে। Chrome web store এ যাওয়ার  পরে  search box এ “PASSWORT ALERT EXTENSION” type করে  search করুন। 
  2. Search করার  পরে আপনার সামনে password  alert software চলে আসবে .এবার  সেই  খানে  “ADD TO CHROME” এ click করুন .
  3. Add to chrome এ click করার পরে একটা ছোটো window open হবে  সেখানে  “ADD EXTENSION” এ click করুন .

Congratulations,  আপনার  chrome browser  এ password alert install  হয়ে গেছে।  কয়েক মিনিটের মধ্যে আপনার chrome browser  এ  Password alert activate হয়ে যাবে।       

এখন থেকে আপনি যখন কোন  fake site এ log in করবেন  তখন  password alert আপনাকে  warning দিবে ,যার ফলে আপনি আপনার gmail account কে  secure করতে  পারবেন এবং আপনি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখতে পারবেন

So friends এখন আর gmail id ও জিমেইল পাসওয়ার্ড  চুরি হওয়ার কোনো ভয়  নেই। আশাকরি  এই post টি  আপনার জন্য helpful and useful হবে। জিমেইল একাউন্টের পাসওয়ার্ড  নিরাপদ রাখতে এই post টি আপনাকে সাহায্য করবে।     

I hope how to secure email password or kivabe gmail email এর  password secure করতে  হয়  বা কিভাবে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখবো post টি  ভালো লেগেছে, যদি  ভালো লেগে  থাকে  তাহলে  post টি social media তে বন্ধুদের সঙ্গে  share করবেন। আর যদি জিমেইল পাসওয়ার্ডের নিরাপত্তার নতুন কোনো তথ্য আপনার কাছে থাকে। তাহলে অবশ্যই comment করে জানাবেন।         

Leave a Comment

error: Content is protected !!